Breaking News
Home / জাতীয় / চিটাগাং চেম্বার সভাপতির সাথে চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

চিটাগাং চেম্বার সভাপতির সাথে চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

চিটাগাং চেম্বার সভাপতির সাথে চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

 

সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম;

চট্টগ্রামে নবনিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার ডাঃ রাজীব রঞ্জন (উৎ. জধলববা জধহলধহ) দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলমের সাথে ০৭ ফেব্রæয়ারি বিকেলে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এ সময় চেম্বারের সেক্রেটারী ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুক ও বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স’র প্রধান নির্বাহী ওয়াসফি তামিম উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন-বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত ভালো অবস্থায় রয়েছে। এ সম্পর্কের সুবাদে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি সহজতর হবে। অবকাঠামোগত উন্নয়নের কারণে চট্টগ্রাম দক্ষিণ এশিয়ায় সবচেয়ে আদর্শ বিনিয়োগ হাব হিসেবে গড়ে উঠছে।

দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়নে দশসালা পরিকল্পনা প্রণয়নের পাশাপাশি স্থল বন্দরসমূহের সক্ষমতা ও কোস্টাল শিপিং যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে বাণিজ্য ত্বরান্বিত করা সম্ভব। এছাড়া ধর্মীয় পর্যটন এবং চিকিৎসা খাতে সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে উভয়পক্ষ উপকৃত হতে পারে।

মিরসরাই ইকনোমিক জোনে এশিয়ান পেইন্টস, আদানী ইত্যাদি বৃহৎ ভারতীয় বিনিয়োগের উদাহরণ তুলে ধরে এখানকার ওয়ান স্টপ সার্ভিস কাজে লাগিয়ে আরো বেশী বিনিয়োগ প্রত্যাশা করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

ভারতীয় সহকারী হাই কমিশনার ডাঃ রাজীব রঞ্জন বলেন-বাংলাদেশ ভারতের অত্যন্ত ঘনিষ্ঠ প্রতিবেশী ও উভয়দেশের মধ্যে উষ্ণ সম্পর্ক বিরাজমান। তিনি স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়াতে বাংলাদেশের প্রতি অভিনন্দন জানিয়ে ব্যবসা-বাণিজ্য, পর্যটন এবং উভয়দেশের মানুষের মধ্যে সাংস্কৃতিক কর্মসূচী বিনিময় বিষয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

স্বাস্থ্য, শিক্ষা, প্রশিক্ষণ, বিজনেস মিটিং ইত্যাদি খাতে সহযোগিতা বৃদ্ধি তাঁর সময়ে প্রাধান্য পাবে বলে উল্লেখ করে মূলতঃ ফ্যাসিলিটেটর হিসেবে ভূমিকা পালনের আশা প্রকাশ করেন এবং চেম্বারের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। সাক্ষাৎ শেষে সহকারী হাই কমিশনার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের পারমানেন্ট এক্সিবিশন হল পরিদর্শন করেন।


About Ayaz Ahmed

Check Also

বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিটিজিট্রিবিউন: ঢাকা: বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *