Breaking News
Home / আন্তর্জাতিক / চতুর্থবারের মতো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

চতুর্থবারের মতো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

 

চতুর্থবারের মতো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

সিটিজিট্রিবিউন: চলতি (জানুয়ারি) মাসে চতুর্থবারের মতো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া। সোমবার (১৭ জানুয়ারি) সাগরে আবারও স্বল্প-পাল্লার দুটি ক্ষেপণাস্ত্র ছুড়ে তাদের শক্তি জানান দিলো দেশটি।

সোমবার (১৭ জানুয়ারি) দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর জয়েন্ট চিফস অব স্টাফ এক বিবৃতিতে বলেন, রাজধানী পিয়ংইয়ংয়ের সুনান বিমানবন্দর থেকে ক্ষেপণাস্ত্র দু’টি ছোড়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ক্ষেপণাস্ত্রগুলো কতটা পথ পাড়ি দিয়েছে, তা জানাতে পারেনি দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী।

এদিকে এই ঘটনার নিন্দা জানিয়ে জাপান সরকার জানায়, এ ধরনের ক্ষেপণাস্ত্র পরীক্ষা আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টি করবে। দেশটির প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা এই ক্ষেপণাস্ত্র পরীক্ষার ব্যাপারে যথাসম্ভব তথ্য সংগ্রহ করার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, উত্তর কোরিয়া চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ধারাবাহিকভাবে ক্ষেপণাস্ত্র শক্তি প্রদর্শন করে আসছে। তবে দেশটি নিজে তাৎক্ষণিকভাবে এসব পরীক্ষার খবর প্রচার করে না। গত সপ্তাহে উত্তর কোরিয়া জানায় দেশটি একটি হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে যেটির উৎক্ষেপণ সরাসরি পর্যবেক্ষণ করেছেন দেশটির নেতা কিম জং-উন। মূল পরীক্ষার দুদিন পর পিয়ংইয়ং এই খবর ঘোষণা করে। এরপর গত শুক্রবার উত্তর কোরিয়া একটি ট্রেন থেকে দুটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়।।।প্রতিবেদন:কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর বেশকিছু আরব দেশ তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে

ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর বেশকিছু আরব দেশ তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *