Breaking News
Home / চট্টগ্রাম / চট্টগ্রামে ৫ আসনে নতুন মুখ, ১১ আসেন পুনরায় বহাল নৌকার প্রার্থী 

চট্টগ্রামে ৫ আসনে নতুন মুখ, ১১ আসেন পুনরায় বহাল নৌকার প্রার্থী 

চট্টগ্রামে ৫ আসনে নতুন মুখ, ১১ আসেন পুনরায় বহাল
নৌকার প্রার্থী

সিটিজি ট্রিবিউন, নিজস্ব প্রতিবেদকঃ

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে যারা ভোটের মাঠে নৌকা নিয়ে লড়বেন তাদের তালিকা প্রকাশ করলো আওয়ামী লীগ।

গতকাল রোববার (২৬ নভেম্বর) বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ৩০০ আসনের মধ্যে  ২টি আসন বাদে বাকিগুলো চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে গত ১৮ থেকে ২১ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়ার কাজ চলে। পরে গত বৃহস্পতি, শুক্র ও শনিবার দলের মনোনয়ন বোর্ড বসে ৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

চট্টগ্রামের ১৬ সংসদীয় আসনের মধ্যে একেবারে তারুণ্য নির্ভর আওয়ামীলীগের কনিষ্ট সদস্য হিসেবে মীরসরাই আসন থেকে মনোনয়ন পেয়ে চমক সৃষ্টি করেছে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছেলে চট্রগ্রাম-১ মিরসরাই আসনের তরুণ আওয়ামীলীগ নেতা মাহবুবুর রহমান রুহেল। চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসন থেকে সাবেক সংসদ সদস্য রফিকুল আনোয়ারের মেয়ে উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সংরক্ষিত আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনের বর্তমান সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা।

অপরদিকে চট্টগ্রাম-৪ সীতাকুন্ড আসনের সাবেক সংসদ সদস্য এবিএম আবুল কাশেম মাস্টারের ছেলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান (সদ্য উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন) এস এম আল মামুন। তিনি নৌকার টিকেট পেয়েছেন। এছাড়া চট্টগ্রাম-৫ হাটহাজারী আসনে উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান চেয়ারম্যান এম এ সালাম। 

অপরদিকে চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে বর্তমান সংসদ সদস্য রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে বর্তমান সংসদ সদস্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশ) আসনে বর্তমান সংসদ সদস্য নোমান আল মাহমুদ।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালি) আসনে বর্তমান সংসদ সদস্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম-১০ (পাহাড়তলী-ডবলমুরিং) আসনে বর্তমান সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চু, চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে বর্তমান সংসদ সদস্য এম এ লতিফ, চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে নতুন মুখ মোতাহারুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে বর্তমান সংসদ সদস্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) আসনে বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে বর্তমান সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসন থেকে বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর নাম ঘোষণা করা হয়েছে।

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোট গ্রহণ হবে ৭ জানুয়ারি।

About Abdul Awal Munna

Check Also

রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রগতি সামাজিক সংগঠনের পক্ষ থেকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা

রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রগতি সামাজিক সংগঠনের পক্ষ থেকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা   আয়াজ সানি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *