Breaking News
Home / গণমাধ্যম / গ্রামীণ নারীর ক্ষমতায়নে বেগম রোকেয়া দিবস -২০২১ উদযাপন-বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি

গ্রামীণ নারীর ক্ষমতায়নে বেগম রোকেয়া দিবস -২০২১ উদযাপন-বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি

গ্রামীণ নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন (ইইআরডব্লিউ) প্রোগ্রামের উদ্যোগে “বেগম রোকেয়া দিবস-২০২১” উদযাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

মোহাম্মদ মাসুদ,সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম;

গ্রামীণ নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন (ইইআরডব্লিউ) প্রোগ্রামের উদ্যোগে “বেগম রোকেয়া দিবস-২০২১” উদযাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি

এ উপলক্ষ্যে আজ ২৭ ডিসেম্বর সকালে সোসাইটির সদর দপ্তরে আয়োজিত আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির উপ-মহাসচিব মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, “নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে প্রথমেই প্রয়োজন সকলের মানসিকতার পরিবর্তন, যার শুরু হওয়া দরকার পরিবার থেকেই। আর ক্ষমতায়ন হলেই সমতায়ন সম্ভব হবে।”

সভায় নারী জাগরণের অগ্রদুত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের সংক্ষিপ্ত জীবনী পড়ে শোনান ইইআরডব্লিউ প্রোগ্রামের উপ-পরিচালক সাবিনা ইয়াসমিন। ইন্টারন্যা্শনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিস (আইএফআরসি) ও কুয়েত রেড ক্রিসেন্টের সহযোগিতায় আয়োজিত সভায় সোসাইটির বিভিন্ন বিভাগের পরিচালক, কর্মকর্তা-কর্মচারী ও আইএফআরসির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সমাজ থেকে নারী-পুরুষ বৈষম্য দূর করতে বেগম রোকেয়ার আদর্শকে ধারণ করার তাগিদ দেন উপস্থিত সবাই। সভায় নারীবান্ধব কর্ম পরিবেশ তৈরি করতে জাতীয় সদর দপ্তরে একটি ডে কেয়ার সেন্টার স্থাপনের প্রস্তাবনা আসে আইএফআরসির পক্ষ থেকে।

About md Alauddin TNT

Check Also

বায়জিদে কিশোর গ্যাং এর ০৫ জন ডাকাত গ্রেপ্তার করেছে র‍্যাব-৭

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে কিশোর গ্যাং এর ০৫ জনকে দেশীয় ধারালো অস্ত্রসহ গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *