Breaking News
Home / আন্তর্জাতিক / গাজায় যুদ্ধবিরতি শেষে ইসরায়েলি হামলায় ২৯ জন নিহত

গাজায় যুদ্ধবিরতি শেষে ইসরায়েলি হামলায় ২৯ জন নিহত

গাজায় যুদ্ধবিরতি শেষে ইসরায়েলি হামলায় ২৯ জন নিহত
সিটিজিট্রিবিউন: গাজায় যুদ্ধবিরতির সময়সীমা শেষ হওয়ার পর নতুন করে হামলা শুরু করেছে ইসরায়েল। হামলায় প্রায় ৩০ ফিলিস্তিনি সেখানে নিহত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা।
আল জাজিরা এ খবর জানিয়েছে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, ইসরায়েলি হামলায় ২৯ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে উত্তর গাজার বেইত লাহিয়ায় দুজন, জাইতুন ও সুজাইয়ায় পাঁচজন, মধ্য গাজার মাঘাজিতে দশজন, দক্ষিণের খান ইউনিসে একজন, হামাদ শহরে দুজন এবং রাফাহতে নয়জন নিহত হয়েছেন।
আল জাজিরার সংবাদদাতা তারেক আবু আজুম দক্ষিণ গাজার খান ইউনিস থেকে জানান, দক্ষিণ অঞ্চলে ইসরায়েলি হামলায় বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। যদিও ইসরায়েলি বাহিনী বেসামরিকদের পালাতে অঞ্চলটিকে নিরাপদ হিসেবে বর্ণনা করেছিল।
তিনি বলেন, গেল এক ঘণ্টা ধরে আমরা ইসরায়েলের ভারী বোমাবর্ষণের মধ্যে রয়েছি।
এদিকে ফের হামলা শুরুর পর থেকে কাতার ও মিসরীয় মধ্যস্থতাকারীরা ইসরায়েল ও হামাসের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছে। সংশ্লিষ্ট একটি সূত্র রয়টার্সকে এ খবর জানিয়েছে।
সূত্রটি জানিয়েছে, যুদ্ধবিরতির সময়সীমা বাড়ানোর জন্য উভয়পক্ষের মধ্যে আলোচনা অব্যাহত রয়েছে।

গাজায় যুদ্ধবিরতির সপ্তম দিন ছিল বৃহস্পতিবার। দেড় মাস ধরে ইসরায়েলি বাহিনীর হামলার পর গেল ২৪ নভেম্বর প্রথমবারের মতো চার দিনের যুদ্ধবিরতি শুরু হয়।
প্রথম দফার পর যুদ্ধবিরতির মেয়াদ আরও দুই দিন বাড়াতে একমত হয় দুই পক্ষ। এরপর গত মঙ্গলবার শুরু হয় আরও দুই দিনের যুদ্ধবিরতি। এটি শেষ হয় বুধবার।
এরপর যুদ্ধবিরতির মেয়াদ আরও বাড়াতে আলোচনা চালিয়ে যায় মধ্যস্থতাকারী কাতার ও মিসর। পরে যুদ্ধবিরতির মেয়াদ এক দিনের জন্য বাড়ে। প্রতিবেদন:কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

পাকিস্তানে ৪৮ ঘণ্টার ভারী বৃষ্টিতে বাড়িধস, ভূমিধসে অন্তত ২৯ জন নিহত

পাকিস্তানে ৪৮ ঘণ্টার ভারী বৃষ্টিতে বাড়িধস, ভূমিধসে অন্তত ২৯ জন নিহত সিটিজিট্রিবিউন: পাকিস্তানে ৪৮ ঘণ্টার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *