Breaking News
Home / খেলাধুলা / খুলনাকে বিদায় করে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো চট্টগ্রাম

খুলনাকে বিদায় করে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো চট্টগ্রাম

খুলনাকে বিদায় করে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো চট্টগ্রাম

সিটিজিট্রিবিউন: পুরো আসরে দুর্দান্ত ব্যাটিং করা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ওপেনার উইল জ্যাকস আজ (১৪ ফেব্রুয়ারি) মাঠে নামতে পারেননি। পরে জানা যায়, অসুস্থতার কারণে তাকে ছাড়াই খেলতে হচ্ছে বন্দর নগরীর দলটিকে। তবে উইল জ্যাকসকে ছাড়া খুব একটা অসুবিধা হয়নি চট্টগ্রামের। খুলনা টাইগার্সকে রানে হারিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো তারা।

আজ সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এলিমিনেটর ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রানের বিশাল স্কোর দাঁড় করায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮২ রানেই থেমে যায় খুলনার ইনিংস। এর মধ্য দিয়ে টুর্নামেন্ট থেকেও বিদায় নিলো রূপসা পাড়ের দলটি। খুলনার পক্ষে সর্বোচ্চ ৮০ রান করেছেন আন্দ্রে ফ্লেচার। ৪টি ছক্কা ও ৬টি চারের সাহায্যে ৫৮ বল মোকাবিলায় সাজানো তার অপরাজিত এ ইনিংসটির পরও জিততে পারেনি খুলনা। এছাড়া অধিনায়ক মুশফিকুর রহিম ২৯ বলে ৪৩ ও ইয়াসির আলি রাব্বি ২৪ বলে ৪৫ রান করেন। শেষ দিকে চট্টগ্রামের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে জয়ের বন্দরে পৌঁছাতে ব্যর্থ হয় খুলনা।চট্টগ্রামের বোলারদের মধ্যে মেহেদী হাসান মিরাজ ২টি এবং নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরী একটি করে উইকেট নেন। তার আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে দলটির পক্ষে সর্বোচ্চ ৮৯ রান করেছেন চ্যাডউইক ওয়ালটন। ৪৪ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ৭টি ছক্কা ও সমান সংখ্যক চারের মার। মূলত তিনিই উইল জ্যাকসের অভাব বুঝাতে দেননি। এছাড়া কেনার লুইস ৩৯ ও মেহেদী হাসান মিরাজ ৩৬ রান করেন।

খুলনার বোলারদের মধ্যে খালেদ আহমেদ ২টি এবং নাবিল সামাদ, রুয়েল মিয়া ও শেখ মেহেদী একটি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন চ্যাডউইক ওয়ালটন।

আগামী ১৬ ফেব্রুয়ারি ফাইনালে উঠার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ হবে প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দল।প্রতিবেদন:কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

খেলাঘর ‘শিশু উৎসব’ সম্পন্ন অসাম্প্রদায়িক, বিজ্ঞানমনস্ক নতুন প্রজন্ম গড়ে তোলার প্রত্যয়

খেলাঘর ‘শিশু উৎসব’ সম্পন্ন অসাম্প্রদায়িক, বিজ্ঞানমনস্ক নতুন প্রজন্ম গড়ে তোলার প্রত্যয় মো:আলাউদ্দীন, সিটিজি ট্রিবিউন, চট্রগ্রাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *