Breaking News
Home / জাতীয় / করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু

সিটিজিট্রিবিউন: গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে।  নিয়ে দেশে পর্যন্ত  ২৮ হাজার ৬২৭ জনের মৃত্যু হয়েছে।

এটাই ২০২২ সালে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত ৫ ফেব্রুয়ারি ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সর্বোচ্চ ৩৬ জনের মৃত্যু হয়েছিল।

একই সময়ে ৪৪ হাজার ৪৭১ জনের নমুনা পরীক্ষায় ৯ হাজার ৩৬৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২১ দশমিক ০৭ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৮ লাখ ৭০ হাজার ৯০১ জন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ হাজার ৫০৭ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৬ লাখ ১২ হাজার ৫৭ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও ১০ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৯১ থেকে ১০০ বছরের বয়সের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আটজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন ও ১০ বছরের কম বয়সী একজন রয়েছেন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের ছয়জন, রাজশাহী বিভাগের পাঁচজন, খুলনা বিভাগের পাঁচজন, সিলেট বিভাগে তিনজন, রংপুর বিভাগের একজন ও ময়মনসিংহ বিভাগের দুইজন রয়েছেন।।।প্রতিবেদন:কেইউকে।

 

About kamal Uddin khokon

Check Also

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক থেকে তিন শ্রমিকের মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক থেকে তিন শ্রমিকের মরদেহ উদ্ধার সিটিজিট্রিবিউন: ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নির্মাণাধীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *