Breaking News
Home / জাতীয় / কক্সবাজারে খুরুশকুল বিশেষ আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন সেনাবাহিনী প্রধান

কক্সবাজারে খুরুশকুল বিশেষ আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন সেনাবাহিনী প্রধান

কক্সবাজারে খুরুশকুল বিশেষ আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন সেনাবাহিনী প্রধান

 

আয়াজ সানি ,সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম ২৫ ডিসেম্বর ২০২১;

 

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ , এসবিপি , ওএসপি , এনডিইউ , পিএসসি , পিএইচডি আজ শনিবার ( ২৫-১২-২০২১ ) কক্সবাজার সদর উপজেলার খুরুশকুলে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মানাধীন খুরুশকুল বিশেষ আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন ।

পরিদর্শনকালে তিনি সরেজমিনে প্রকল্পটির নির্মাণ কাজের অগ্রগতি পর্যবেক্ষণ এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন । খুরুশকুল বিশেষ আশ্রয়ণ প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রীর একটি অগ্রাধীকার ভিত্তিক প্রকল্প । জলবায়ু উদ্বাস্ত ও বিমানবন্দর সম্প্রসারণের কারণে ভূমিহীন ৩৮০৮ টি পরিবারের পুনর্বাসনসহ এই জনগোষ্ঠির দারিদ্রতা হ্রাসের লক্ষ্যে আয়ের পথ উন্মুক্ত করা এই প্রকল্পের মূল লক্ষ্য । প্রকল্পটি ২৪ নভেম্বর ২০২০ তারিখে একনেক সভায় অনুমোদিত হয় ।

প্রকল্পের মূল কার্যক্রমের মধ্যে পাইল ফাউন্ডেশন দিয়ে ১১৯ টি ৫ তলা ভবন নির্মাণ অন্যতম । এছাড়াও এই প্রকল্পের আওতায় ধর্মীয় উপাসনালয় , ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র , খেলার মাঠ এবং বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থাসহ বিবিধ সুবিধাদি নির্মাণ করা হচ্ছে ।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড কর্তৃক প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে ।আগামী জুন ২০২৩ এর মধ্যে প্রকল্পের কাজ শেষ হবে বলে আশা করা যায় ।

 

About Ayaz Ahmed

Check Also

বান্দরবানের ৩ উপজেলায় ভ্রমণে নতুন নির্দেশনা

বান্দরবানের ৩ উপজেলায় ভ্রমণে নতুন নির্দেশনা   সিটিজিট্রিবিউন: বান্দরবানের তিন উপজেলায় (রুমা, থানচি ও রোয়াংছড়ি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *