Breaking News
Home / আন্তর্জাতিক / এবার পশ্চিমবঙ্গে রাত্রিকালীন কারফিউ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

এবার পশ্চিমবঙ্গে রাত্রিকালীন কারফিউ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

এবার পশ্চিমবঙ্গে রাত্রিকালীন কারফিউ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

সিটিজিট্রিবিউন: ওমিক্রন ঠেকাতে ভারতের পশ্চিমবঙ্গে সোমবার থেকে ফের বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা হচ্ছে। পশ্চিমবঙ্গে করোনার দৈন্দিক শনাক্তের হার উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় স্কুল-কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, রাত্রিকালীন এবং সরকারি-বেসরকারি অফিসগুলোতে ৫০ শতাংশ কর্মী নিয়ে কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি রোববার এক প্রতিবেদনে জানিয়েছে।

এছাড়া হরিয়ানা, দিল্লি ও উত্তরপ্রদেশসহ কয়েকটি প্রদেশের পদাঙ্ক অনুসরণ করে পশ্চিমবঙ্গেও রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে।  ওই সময় শুধু জরুরি পরিষেবার কাজে নিয়োজিত যানবাহন চলাচল করতে পারবে।

সোমবার থেকে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি সুইমিংপুল,জিম,স্পা এবং বিউটি পার্লারগুলোও বন্ধ থাকবে।

সরকারি-বেসরকারি অফিসগুলোতে ৫০ শতাংশ কর্মী নিয়ে কার্যক্রম চালানো ছাড়াও সব ধরনের প্রশাসনিক বৈঠক ভার্চুয়ালি করার নির্দেশনা দেওয়া হয়েছে। কর্মীদের বাড়ি থেকে কাজ করতে উৎসাহ দেওয়া হয়েছে।

এছাড়া  কলকাতার মেট্রোরেল সার্ভিস, লোকাল ট্রেন, গণপরিবহণ, রেস্টুয়েন্ট, সিনেমাহল ও বারগুলোতেও অর্ধেক আসন খালি রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে দূরপাল্লার ট্রেন স্বাভাবিক নিয়মেই চলবে।

শনিবার পশ্চিমবঙ্গে ৪,৫১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।  তাদের মধ্যে ২০ জনের শরীরে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন পাওয়া গেছে বলে এনডিটিভি জানিয়েছে।।প্রতিবেদন:কেইউকে।

 

About kamal Uddin khokon

Check Also

রাফায় হামলা হলে ইসরায়েলের ‘বিপজ্জনক পরিণতি’

রাফায় হামলা হলে ইসরায়েলের ‘বিপজ্জনক পরিণতি’   সিটিজিট্রিবিউন: মিশর, ফ্রান্স ও জর্ডানের নেতারা ইসরায়েলকে সতর্ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *