Breaking News
Home / জীবনযাপন / উত্তর প্রদেশের গো হত্যা সম্পূর্ণ ভাবে বন্ধ থাকার ফলে প্রতিনিয়ত গরুর সঙখ্যা বৃদ্ধি, রাস্তায় নামছে গরু

উত্তর প্রদেশের গো হত্যা সম্পূর্ণ ভাবে বন্ধ থাকার ফলে প্রতিনিয়ত গরুর সঙখ্যা বৃদ্ধি, রাস্তায় নামছে গরু

এড়ে গরু ও ধর্মের ষাড় দৌরাত্ম্যে এবার উত্তর প্রদেশের বিধান সভা নির্বাচনে পাশ করা কঠিন হয়ে দাঁড়িয়েছে যোগী অদ্যিত্য নারায়নের।

 

মনোয়ার ইমাম সিটিজিট্রিবিউন ভারত প্রতিনিধি;

 

আসন্ন উত্তর প্রদেশের বিধান সভা নির্বাচনে বিজিপি বিরোধী হাওয়া বইছে। তার সাথে যুক্ত হয়েছে কৃষি প্রধান এলাকায় হাজার হাজার এড়ে গরু ও ধর্মের ষাড়ের দৌরাত্ম্য এমন যায়গায় পৌঁছায় গেছে হাজার হাজার বিঘার সবুজ ফসল নষ্ট করে দিচ্ছে এবং বহু ফসল খেয়ে মেজমার করে দিচ্ছে।

কারণ হিসেবে দেখা গেছে যে গত দুই দশক ধরে এই রাজ্যের শাসন ক্ষমতায় রয়েছে বিজেপি এবং উত্তর প্রদেশের গো হত্যা সম্পূর্ণ ভাবে বন্ধ থাকার ফলে প্রতিনিয়ত গরুর সঙখ্যা বৃদ্ধি পারছে। তার মধ্যে গাভী যেমন আছে তেমনি এড়ে গরু ও ধর্মের ষাড় আছে।

এই সমস্তই গরু কৃষক ও শ্রমিকদের মাঠের ধান ও রবি শস্য এবং খরিদ শস্য উৎপাদনের যায়গা কৃষি খামার সেখানে গিয়ে বহাল তবিয়তে মুড়িয়ে খেয়ে আসছে। তাদেরকে মারা তো দূরের কথা হেট হেট শব্দ বলাও যাবে না যোগী অদ্যিত্য নারায়নের রাজ্যে।

তাই উত্তর প্রদেশের বিশাল এলাকা জুড়ে রয়েছে কৃষক। তারা এমনিতেই ভারতের কৃষক বিরোধী আইনের বিরুদ্ধে দিল্লির রাজপথে দীর্ঘদিন ধরে আন্দোলন করেছিল। তার উপর উত্তর প্রদেশের পূর্ব থেকে পশ্চিম এবং উত্তর থেকে দক্ষিণ সব যায়গায় কৃষক ও শ্রমিকদের রোষানলে পড়তে হচ্ছে বি জে পি র প্রার্থীদের।

দিনের পর দিন গরু বৃদ্ধি র ফলে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে আম জনতার। কারণ রাস্তা ঘাটে ও বাজারে দৌরাত্ম্য করে বেড়াচ্ছে এই সব এড়ে গরু ও ধর্মের ষাঢ়েরা।

এদের হাত বাচতে এবার বিজেপি ছেড়ে সমাজ বাদী পার্টির নেতা শ্রী অখিলেশ যাদেরকে ভোট দিতে পারেন। এবং বিজেপি বিরোধী শক্তি দল যেখানে ভারী সেখানে ভারতের জাতীয় কংগ্রেসের ও বহুজন সমাজ বাদী পার্টি ও আম আদমি পার্টি এবং এল আর ডি পার্টি কে ভোট দেবার জন্য তৈরি হয়েছে।

এখন পর্যন্ত যা পরিস্তিতি তা উত্তর প্রদেশের বিধান সভা নির্বাচনে এই এড়ে গরু ও ধর্মের ষাড়ের দৌরাত্ম্য এর কারণে না হারতে হয় ভারতীয় জনতা পার্টি অথাৎ বি জে পি র।

 

About Jamir Uddin

Check Also

রাজবাড়ী জেলার বহরপুরে জমে উঠেছে গ্ৰামীন শিল্পপণ্য মেলা

রাজবাড়ী জেলার বহরপুরে জমে উঠেছে গ্ৰামীন শিল্পপণ্য মেলা সিটিজি ট্রিবিউন নিজস্ব প্রতিবেদক   রাজবাড়ী জেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *