Breaking News
Home / সারাদেশ / উদ্ধার কার্যক্রম বন্ধ হয়ে গেলেও ২ সন্তানের অপেক্ষায় নদীর পাড়ে মা

উদ্ধার কার্যক্রম বন্ধ হয়ে গেলেও ২ সন্তানের অপেক্ষায় নদীর পাড়ে মা

উদ্ধার কার্যক্রম বন্ধ হয়ে গেলেও ২ সন্তানের অপেক্ষায় নদীর পাড়ে মা

 

সিটিজি ট্রিবিউন বান্দরবান প্রতিনিধি মোহাম্মদ আজিজ উল্লাহ, চট্টগ্রাম

 

আজ বান্দরবা‌নের তারাছার বাধরা ঝর্ণার পা‌শে সাঙ্গু নদীতে ৩টার দি‌কে গোসল করার সময় নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে আসা ১০ পর্যটকের আট জন নদীর স্রোতে ভেসে যান। ছয় জনকে স্থানীয়রা উদ্ধার করলেও এখন সন্ধান মেলেনি একই পরিবারের দুই ভাইবোনের।
নিখোঁজ দুজন হলেন- মো: আহনাফ আকিব (২২) ও আদ‌নিন (১৬)। এদিকে উদ্ধার ছয় জনের একজন বান্দরবান সদর হাসপাতালে নেওয়ার পথে মারা গেছে। তার নাম- মা‌রিয়া ইসলাম।

পুলিশ ও স্থানীয়রা জানান, বান্দরবা‌ন থেকে ১০ পর্যটক নৌকা‌তে ক‌রে সাঙ্গু নদীপথে বেতছড়ায় বেড়া‌তে আসেন। এ সময় ‌বেতছড়ার বাধরা ঝর্ণার পাশে নদী‌তে গোসল কর‌তে নামলে ওই আট জনই নদীর স্রোতে ভেসে যায়। হাসপাতালে আনার পথে এক পর্যটকের মৃত্যু হয়েছে। দুজন নিখোঁজ রয়েছেন।

ঘটনার পরপরই পু‌লিশ, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা নিখোঁজ ভাইবোনের উদ্ধারে কাজ শুরু ক‌রে। দুর্গম এলাকা ও পানি অত্যধিক ঠান্ডা হওয়ায় রাত ৮টার পর উদ্ধার কাজ বন্ধ ঘোষণা করা হয়।এদিকে সন্তানদের নিখোঁজের খবরে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে ছুটে যান মা সাইদা শিউলী ও মামা শামীম। উদ্ধারকাজ বন্ধ করে উদ্ধারকর্মীরা চলে গেলেও ঘটনাস্থল নদীর তীরে দাঁড়িয়ে আছেন মা-মামা।
নিখোঁজ আহনাফ ও আদ‌নিনের খালা‌তো ভাই আবদুল্লাহ জানান, বুধবার (২২ ডি‌সেম্বর) সকালে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে খালা‌তো ও মামাতো ভাইবোনসহ তারা ১০ জন বান্দরবান আসেন। সেদিন সকালে তারা বান্দরবা‌নের একটি হো‌টেলে উঠেন।গত দুদিন ধরে তারা বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভ্রমণ করেছেন। শুক্রবার রাতের বাসেই বাড়ি ফেরার কথা ছিল। আজ সকালে নৌকা ভ্রমণে বের হন।

বান্দরবান ফায়ার সার্ভিসের এক উদ্ধার কর্মী জানান, নদীর পানি অতিরিক্ত ঠান্ডা হওয়ার কারনে উদ্ধারকাজ বন্ধ আছে। শনিবার সকাল ৭টার মধ্যে আবার উদ্ধার কাজ শুরু হবে।

About Ayaz Ahmed

Check Also

জেলহত্যা দিবসে দুস্থদের মাঝে ‘স্বপ্ন উচ্ছ্বাস সংঘ’র খাবার বিতরণ

জেলহত্যা দিবসে দুস্থদের মাঝে ‘স্বপ্ন উচ্ছ্বাস সংঘ’র খাবার বিতরণ প্রেস বিজ্ঞপ্তি:জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *