Breaking News
Home / আন্তর্জাতিক / উত্তেজনার মধ্যে ইউক্রেনে গুলিতে নিহত ৫

উত্তেজনার মধ্যে ইউক্রেনে গুলিতে নিহত ৫

উত্তেজনার মধ্যে ইউক্রেনে গুলিতে নিহত

সিটিজিট্রিবিউন: ইউক্রেনে দেশটির ন্যাশনাল গার্ডের এক সেনার গুলিতে পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন। বুধবার মধ্যরাতে এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন।

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির বরাতে আল–জাজিরা এসব খবর জানিয়েছে।

মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, দিনিপারো শহরের পিভদেনমাশ মিসাইল কারখানায় বৃহস্পতিবার ভোরে ন্যাশনাল গার্ডের ওই সৈন্য কারখানার নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি ছোড়েন। পরে তিনি ঘটনাস্থল থেকে পালিয়ে যান। এ ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। আহত আরও পাঁচজন।

এদিকে পালিয়ে যাওয়া সন্দেহভাজন ওই সেনাকে আটক করেছে পুলিশ। তার নাম আরটেম রিয়াবচুক (২১)।

তবে রিয়াবচুক কী উদ্দেশ্যে এ ধরনের ঘটনা ঘটিয়েছেন এখনো তা জানা যায়নি। ঘটনা তদন্তে ন্যাশনাল গার্ডের এক কমান্ডারকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাসটিরসকি বলেন, কিভাবে এমন ঘটনা ঘটল সেটা তদন্তে কমিটি গঠন করা হবে। তাকে দেশ রক্ষা এবং সুরক্ষার জন্য বলা হয়েছে, সহকর্মীদের ওপর গুলি চালাতে বলা হয়নি। আইন অনুযায়ী তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক সময়ে ইউক্রেন সীমান্তে রাশিয়া ১ লাখেরও বেশি সেনা জড়ো করেছে। যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো আশঙ্কা করছে, ইউক্রেনে আগ্রাসন চালাতেই রাশিয়া এই সেনা সমাবেশ করছে। যদিও রাশিয়া তাদের কোনো আক্রমণের পরিকল্পনা নাকচ করে দিয়েছে।।প্রতিবেদন:কেইউকে।

 

About kamal Uddin khokon

Check Also

রাফায় হামলা হলে ইসরায়েলের ‘বিপজ্জনক পরিণতি’

রাফায় হামলা হলে ইসরায়েলের ‘বিপজ্জনক পরিণতি’   সিটিজিট্রিবিউন: মিশর, ফ্রান্স ও জর্ডানের নেতারা ইসরায়েলকে সতর্ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *