Breaking News
Home / আন্তর্জাতিক / ইয়েমেনের একটি কারাগারে বিমান হামলায় অন্তত ৭০ জন নিহত

ইয়েমেনের একটি কারাগারে বিমান হামলায় অন্তত ৭০ জন নিহত

ইয়েমেনের একটি কারাগারে বিমান হামলায় অন্তত ৭০ জন নিহত

সিটিজিট্রিবিউন: ইয়েমেনের একটি কারাগারে বিমান হামলায় অন্তত ৭০ জন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। ঘটনায় আহত হয়েছেন আরও দেড় শতাধিক মানুষ। সৌদি নেতৃত্বাধিন জোট এই হামলা করেছে বলে দাবি করছে ইয়েমেনি কর্তৃপক্ষ। অন্যদিকে এই হামলার দায় অস্বীকার করেছে সৌদি জোট।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২১ হানুয়ারি) সকালের দিকে সাদা প্রদেশের একটি বন্দি শিবিরে হামলাটি হয়। ওই শিবিরে ইয়েমেনি বন্দি ছাড়াও বেশ কয়েকজন আফ্রিকান অভিবাসন প্রত্যাশী ছিলেন।

এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে জাতিসংঘ। সংস্থাটির প্রধান আন্তোনিও গুতেসের এ হামলার তদন্ত চেয়েছেন। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

হামলার দায় চাপানো হলেও শনিবার (২২ জানুয়ারি) তা অস্বীকার করেছে সৌদি নেতৃত্বাধীন জোট বলে জানিয়েছে আল জাজিরা। এক বিবৃতিতে তারা জানায়, জাতিসংঘের সঙ্গে চুক্তি অনুযায়ী ওই স্থান তাদের হামলার লক্ষ্য হিসেবে আওতাধীন নয়।

ইয়েমেনের হুতি সরকারের স্বাস্থ্যমন্ত্রী তাহা আল মোতাওয়াক্কেল বার্তা সংস্থা এএফপিকে বলেন, সাদা শহরের কারাগারে বিমান হামলায় ৭০ জন নিহত হন। তবে অনেকে গুরুতর আহত হওয়ায় নিহত ব্যক্তির সংখ্যা আরও বাড়তে পারে।

ডক্টরস উইদাউট বর্ডারস এমএসএফ জানিয়েছে, সাদা নগরীর হাসপাতালে কারাগারের হামলায় আহত প্রায় ২০০ জনকে ভর্তি করা হয়েছে এবং হাসপাতালে জায়গা না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ আর রোগী ভর্তি করতে পারছে না। প্রতিবেদন:কেইউকে।

About kamal Uddin khokon

Check Also

ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর বেশকিছু আরব দেশ তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে

ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর বেশকিছু আরব দেশ তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *