Breaking News
Home / আইন বিচার / ইন্জিন নং ও চেচিচ নং প্রতিস্থাপন করে চোরাই মোটর সাইকেল পুরাতন মোটর সাইকেল হিসেবে বিক্রয়কারী আটক,০৩

ইন্জিন নং ও চেচিচ নং প্রতিস্থাপন করে চোরাই মোটর সাইকেল পুরাতন মোটর সাইকেল হিসেবে বিক্রয়কারী আটক,০৩

ইন্জিন নং ও চেচিচ নং প্রতিস্থাপন করে চোরাই মোটর সাইকেল পুরাতন মোটর সাইকেল হিসেবে বিক্রয়কারী চোর চক্রের ০৩ সদস্য আটক করেছ বায়জিদ থানা পুলিশ.

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম;

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন বালুছড়াস্থ আনোয়ারুল আজিম রোড হাফেজ ইদ্রিস এর বাড়ির নিচতলা পার্কিং এ ০৬/১/২০২২ রাত অনুমান ১০.০০ টা হতে রাত অনুমান ১১.০০ টা পর্যন্ত,চুরি যাওয়া মালামালের ০১ টি ১৫০ সিসি SUZUKI নীল রং এর মোটর সাইকেল,মূল্য অনুমান ১,৬২,০০০/- টাকা। উদ্ধার করেছে পুলিশ।

এবং ১। আবুল কালাম আজাদ  বাচা চোর (২২) র্পাকিং থেকে চুরি করে ২। সাকিব(২৩),ভাটিয়ালির গ্যারেজ মিস্ত্রী যে ৫০০০০/- টাকায় ক্রয় করে।৩। দোলন দাশ(২৩),কদমতলীর মোটর সাইকেল মেকার যে ৮,০০০/- টাকার বিনিময়ে ইন্জিন নং ও চেচিস নং পরিবর্তন করে থাকে।

আরো জানা যায়,

আবুল কালাম চৌধুরী ওরফে বাঁচা চোর চৌধুরী হাট এলাকায় মোটরসাইকেল গ্যারেজে মেকানিকের কাজ করতো। সে সময় চৌধুরী হাট এলাকায় মোটর সাইকেল চুরির ঘটনায় স্থানীয় লোকজনের মারধরে সে চৌধুরীহাট এলাকা হতে বিতারিত হয়।

চৌধুরী হাট এলাকা থেকে বিতারিত হয়ে সীতাকুন্ড থানাধীন জলিল টেক্সটাইল এলাকায় ভাড়া বাসায় বসবাস করে।

পুনরায় চোরাই মোটর সাইকেল ক্রয় বিক্রয়ে জড়িয়ে পড়ে। আসামী সাকিব চৌধুরীর হাট এলাকায় থাকাকালে অপর একটি মোটর সাইকেল চুরির ঘটনায় বালুছড়া এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন।

আসামী আবুল কালাম চৌধুরী ওরফে বাঁচা চোর তার তার র্পূব পরিচিত সাকিব সহ বালুছড়া চৌধুরীর হাট অক্সিজেন এলাকায় মোটর সাইকেল চুরি করে সেগুলো সাকিব গ্যারেজে বিক্রয়ের উদ্দেশ্যে ক্রেতা খোঁজার জন্য রেখে আসে।

চোরাইকৃত মোটর সাইকেল গুলো কদমতলী এলাকার মোটর মেকানিক দোলন দাশ এর মাধ্যমে ইঞ্জিন নম্বর ও চেসিস নম্বর পরিবতন করে।

তারপর বিআরটিএ কর্তৃক পূর্বে রেজিস্ট্রেশন হওয়া নম্বর উক্ত চুরি হওয়া মোটর সাইকলে প্রতিস্থাপন করে বিআরটিএ এর জাল কাগজপত্র তৈরী করে ক্রেতাদের নিকট পুরানো গাড়ি হিসাবে বিক্রি করে।

মামলার বাদী গত ৬/১/২০২২ তারিখ রাত অনুমান ১০.০০ ঘটিকা হতে রাত অনুমান ১১.০০ ঘটিকা বাড়ির পার্কিং এ মোটর সাইকেল রেখে গেইট খোলা রেখে রুমে গেলে ০১ ঘন্টা পর এসে দেখে তার মোটর সাইকেল চুরি হয়ে গিয়েছে্।

গোপন সংবাদের ভিত্তিতে এসআই/খালেদ সংগীয় এসআই/ আজাহার ও অভিযান-৩৪ কে নিয়ে ০২/২/২২ তাং ১০;৩০ টার সময় সীতাকুন্ডু থানাধীন সলিমপুর এলাকা হতে আবুল কাশেস বাচা চোর এবং সাকিবের নিকট হতে বাদীর সনাক্ত মতে চুরি যাওয়া মোটর সাইকেল উদ্ধার করে এবং চোর দের দেয়া তথ্য মতে নম্বর পরিবর্তনকারী মিস্ত্রী দোলনকে গ্রেফতার করা হয়।

ধৃত আসামী আবুল কালাম চৌধুরী ওরফে বাঁচা চোর এর বিরুদ্ধে ১। খুলশী থানা ২। হাটহাজারি থানা বিজ্ঞ আদালতে বিচারাধীন।

 

About Ayaz Ahmed

Check Also

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী   আয়াজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *