Breaking News
Home / আইন বিচার / আন্তর্জাতিক গরু পাচারকারী এনামুল হক কে গ্রেফতার করল ই ডি।।

আন্তর্জাতিক গরু পাচারকারী এনামুল হক কে গ্রেফতার করল ই ডি।।

আন্তর্জাতিক গরু পাচারকারী এনামুল হক কে গ্রেফতার করল ই ডি।।

মনোয়ার ইমাম সিটিজিট্রিবিউনঃ

ভারত থেকে বাংলাদেশ সহ বিভিন্ন যায়গায় গরু পাচার কান্ডের মূল পান্ডা এনামুল হক কে আজ ভারতের ইনটেলিজেন্স ড্রাইরেকটর দিল্লি থেকে গ্রেফতার করে। এই এনামুল হক কে এর আগে ২০২০,সালে, ভারতের সি বি আই গ্রেফতার করে ছিল। দীর্ঘদিন ধরে ভারতের গরু পাচারের সঙ্গে যুক্ত এনামুল হক পশ্চিম বাংলার বিভিন্ন রাজনৈতিক দল ও পুলিশ প্রশাসন কে হাত করে দিব্যি গরু পাচার করে যাচ্ছিল।

অবশেষে ভারত সরকার নড়েচড়ে বসে। এবং ভারতের গরু পাচার করে কয়েক শত কোটি টাকা কর ফাকি এবং পশ্চিম বাংলার শাসক দলের নেতাদের ম্যানেজ করে কোটি কোটি টাকার বিনিময়ে এই বেআইনি ব্যাবস্থা চালিয়ে যায়। ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের নির্দেশ দেন যে এনামুল হক কে গ্রেফতার করতে হবে। সেই মতো গ্রেফতার করে সি বি আই। এবং দীর্ঘ দুই বছর পর আজ যখন ভারতের দিল্লির ই ডি অফিসে হাজির হন এবং ভারতের ইনটেলিজেন্স ড্রাইরেকটর তাকে জেরা করে তখন তিনি সঠিক উত্তর দিতে না পারার দরুন তাকে গ্রেফতার করে। এই গরু পাচার কান্ডের সাথে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো এবং তৃনমূল দলের সাধারণ সম্পাদক শ্রী অভিষেক ব্যানার্জী ও তার স্ত্রী এবং পশ্চিম বাংলার মন্ত্রী মলয় ঘটক এবং তৃনমূল দলের বীরভূম জেলার নেতা অনুব্রত মন্ডল ও তৃনমূল দলের এম পি দলের এম পি শ্রী দেব কে ই ডি দপ্তর থেকে হাজিরা দেবার জন্য নোটিশ প্রদান করে। এবং গত পরশু তৃনমূল দলের এম পি ও চলচ্চিত্র জগতের সুপার স্টার দেব কে কলকাতা সি বি আই সদর দপ্তর নিজাম প্যালেসে ডেকে জিগাস বাদ করে।

এই কেসের এর আগে পশ্চিম বাংলার ডায়মন্ডহারবার লোকসভার এম পি এবং পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো ও তৃনমূল দলের অন্যতম সাধারণ সম্পাদক শ্রী অভিষেক ব্যানার্জী কে দিল্লিতে ডেকে দীর্ঘ আট ঘণ্টা জেরা করে সি বি আই। এবং ই ডির জেরা থেকে বাচতে তিনি আগাম জামিন নেন ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের কাছ থেকে। এবং তার স্ত্রী শ্রীমতী রুজিয়া ই ডি ও সি বি আই এর হাত থেকে জেরা এড়াতে আগাম জামিন নিয়ে রেখেছে। এবং বীরভূম জেলার দন্ড প্রতাপ তৃনমূল দলের সভাপতি শ্রী অনুব্রত মন্ডল সি বি আই এর জেরা এড়াতে হাসপাতালের আশ্রয় নিয়ে সি বি আই ও ই ডি র জেরা এড়াতে চাইছেন।।

About Jamir Uddin

Check Also

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব

সরকারী ছুটিকে কাজে লাগিয়ে বান্দরবানে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসব   সিটিজি ট্রিবিউন বান্দরবান প্রতিনিধি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *