Breaking News
Home / গণমাধ্যম / আকবর শাহ পাহাড়ধসের স্থান পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান

আকবর শাহ পাহাড়ধসের স্থান পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান

নগরের আকবর শাহ থানার ১নং ঝিল ও বিজয়নগর পাহাড়ধসের স্থান পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান জাতীয় মানবাধিকার সংস্থা ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় শাখার নেতৃবৃন্দ

 সিটিজি ট্রিবিউন, চট্টগ্রাম ;

২০ জুন সকাল ১১টায় নগরীর আকবর শাহ থানার ১নং ঝিল ও বিজয়নগরের পাহাড়ধসের স্থান পরিদর্শন করেন। এ সময় সংগঠনের নেতৃবৃন্দ পাহাড়ধসে নিহত চারজনের শোকসন্তপ্ত পরিবারের সাথে দেখা করে গভীর সমবেদনা জানান। নেতৃবৃন্দরা পাহাড়ের পাদদেশের ঝুঁকিপূর্ণ স্থান পরিদর্শন-পরবর্তী পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত অন্যান্য পরিবারের সাথেও আলাপ করেন এবং ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করেন। সংগঠনের উপদেষ্টা, স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত গুণীজন নাগরিক সংবর্ধনা কমিটি-চট্টগ্রামের আহবায়ক লায়ন প্রকৌশলী জাবেদ আবছার চৌধুরী ও সংগঠনের বিভাগীয় সভাপতি মো. হাসান মুরাদের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের বিভাগীয় সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমান, এ্যাড ভিশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা পরিচালক মো. মাসুদ রানা, ৪১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. মাইনুল ইসলাম, সংগঠনের সদস্য মো. গোলাম মোস্তফা, সংগঠক মো. সাইফুল বারী, মো. শাহেদ, মো. ফারুক, মো. আমজাদ হোসেন, মো. রুবেল, মো. মিনহাজুর রহমান, মো. আলা উদ্দিন।

এ সময় সংগঠনের নেতৃবৃন্দরা বলেন, পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাস করা মারাত্মক হুমকিস্বরূপ। প্রতি বছর পাহাড়ধসে মৃত্যুরোধে সরকারি পর্যায়ে নানা উদ্যোগ গ্রহণ করা হলেও পাহাড়ধসে মৃত্যু থামানো যাচ্ছে না। নেতৃবৃন্দরা পাহাড়ধস রোধে সরকারকে কার্যকরী পদক্ষেপ এবং ক্ষতিগ্রস্ত পরিবারের পুনর্বাসনের দাবি জানান।

About md Alauddin TNT

Check Also

টেনিস খেলার উন্নয়নে দু’বছর মেয়াদি সমঝোতা স্মারকপত্র (এমওইউ) স্বাক্ষরিত

টেনিস খেলার উন্নয়নে দু’বছর মেয়াদি সমঝোতা স্মারকপত্র (এমওইউ) স্বাক্ষরিত আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা ১০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *