Breaking News
Home / সম্প্রতি সংবাদ / অভিভাবকহীন পঙ্গু দিনমজুরের সহায় মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশন।

অভিভাবকহীন পঙ্গু দিনমজুরের সহায় মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশন।

অভিভাবকহীন পঙ্গু দিনমজুরের সহায় মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশন।

সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম প্রতিনিধি মোহাম্মদ মাসুদ;

 

অভিভাবকহীন পঙ্গু ব্যক্তির পাশে মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশন। অসহায় ও দিনমজুর হওয়ায় মানবিক দিক বিবেচনা করে তাৎক্ষণিক ছেলেটার ঔষধ সহ একজন মহিলাকে দেখাশোনার জন্য বিশেষ সহায়তা প্রদান।

যুব রেড ক্রিসেন্টে চট্রগ্রামের সাবেক যুব প্রধান সিনিয়র সদস্য মইনুল ইসলাম সোহেল ভাইয়ের দেওয়া তথ্য মোতাবেক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২৬ নং ওয়ার্ডে চিকিৎসারত একটি অভিভাবকহীন দিনমজুর রোগী ইব্রাহিম (বয়স ৩০) কে মেডিসিন সেবা ও কিছু নগদ অর্থ সহায়তা প্রদান করেন মরহুম মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশন। ফাউন্ডেশনের চেয়ারম্যান বলেন রাতে ফোনের মাধ্যমে জানতে পারি এক হতদরিদ্র লোক গতরাতে ঘুমন্ত অবস্তায় ছেলেটির দূটি পা ভেংগে দেয় গাড়ী, তার কোন অভিভাবক নেই, সে দিনমজুর মানবিক দিক বিবেচনা করে তাৎক্ষণিক মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশন ছেলেটার ঔষধ সহ একজন মহিলা দেখাশোনার জন্য ঠিক করেছে ৪ দিনের জন্য টাকার বিনিময়ে দৈনিক ২৫০ টাকা হারে।এই কাজে সহায়তা করছে গাউছিয়া

অবশেষে গতকালের ইব্রাহিম ২৬ নং ওয়ার্ডের ভেতরে জায়গা পেল।মাননীয় শিক্ষা উপমন্ত্রী নওফেল ভাইয়ের শিষ্য দারুল উলুম কামিল মাদরাসা ছাত্র সংসদের ভিপি রফিকুল ইসলামের একান্ত প্রচেষ্টায়। অভিভাবকহীনের পাশে গতকাল ছিল গাউছিয়া কমিটির মানবিক টিম বাপ্পা । আজ মরহুম মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের মাধ্যমে একজন মহিলাকে দেখাশোনার জন্য পাওয়া গেল। আলহামদুলিল্লাহ।


অনেক অভিজ্ঞতা হল একটা রোগী দেখতে এসে, গতকালকে যে বাপ্পাকে দিয়ে ঔষধ কিনে দিলাম তা সে কিছুই মনে করতে পারছে না। এবার বুঝুন তার মানসিক অবস্থা কি। সিঃ যুব রেড ক্রিসেন্টে সদস্য সোহেল ভাইয়ের তথ্যের ভিত্তিতে এতটুকুন আসা।

উল্লেখ্যঃ মরহুম মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের এমন মানবিক নিঃস্বার্থ দায়িত্ব পালনে বিভিন্নভাবে সামাজিক কাজে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। যা কিনা জনদরদি জনসেবা ও মানবিক সহায়তায় অকৃত্রিম আন্তরিক পরিপূর্ণতার প্রচেষ্টায় স্বচ্ছ।

এছাড়াও অন্যান্য সামাজিক সেবামূলক কাজসহ এমন মানবিক কাজে প্রমাণিত হলো যে মানুষ মানুষের জন্য মানুষ মানবতার জন্য। যা কিনা সত্যিই প্রশংসনীয় ও উৎসাহ ও অনুপ্রেরণা জাগানোর জন্য শিক্ষণীয় ও মানবিক কাজে অনুসরণীয় ও অনুকরণীয়।

 

About Ayaz Ahmed

Check Also

যত জঙ্গি ধরেছি, একজনও মাদরাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

যত জঙ্গি ধরেছি, একজনও মাদরাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *