Breaking News
Home / আইন বিচার / অবৈধ,অনুমোদনহীন এবং ঝুকিপূর্ণভাবে ভাম্যমান সিএনজি স্টেশন করার লক্ষ্যে অরক্ষিত ভাবে কাভার্ডভ্যানে মিথেন গ্যাস পাচারকালে দুইজন র‍্যাবের হাতে আটক।

অবৈধ,অনুমোদনহীন এবং ঝুকিপূর্ণভাবে ভাম্যমান সিএনজি স্টেশন করার লক্ষ্যে অরক্ষিত ভাবে কাভার্ডভ্যানে মিথেন গ্যাস পাচারকালে দুইজন র‍্যাবের হাতে আটক।

অবৈধ,অনুমোদনহীন এবং ঝুকিপূর্ণভাবে ভাম্যমান সিএনজি স্টেশন করার লক্ষ্যে অরক্ষিত ভাবে কাভার্ডভ্যানে মিথেন গ্যাস পাচারকালে দুইজন র‍্যাবের হাতে আটক।

 

সিটিজি ট্রিবিউন চট্টগ্রাম;

 

 র‍্যাব-৭,চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে , কতিপয় আসাধু ব্যবসায়ী চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ছোট কুমিরা এলাকার মেসার্স ইলিয়াছ রি-ফুলেলিং ষ্টেশন হতে অননুমোদিত ও অবৈধভাবে কাভার্ডভ্যাণের বডির সহিত সিলিভার স্থাপন করে অবৈধভাবে গ্যাস ব্যবহারের উদ্দেশ্যে উক্ত সিলিন্ডারে গ্যাস লোড করতেছে ।

উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৪ জানুয়ারি ২০২০ তারিখ ২৩৫৫ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে সিলিন্ডার সংযুক্ত কাভার্ডভ্যানে থাকা সিলিন্ডারে গ্যাস ভর্তি করা অবস্থায় ১১৭ টি সিলিন্ডার সংযুক্ত

কাভার্ডভ্যানসহ আসামী ১। মোঃ মানিক ( ৪৫ ) এবং ২। মোঃ আব্দুল্লাহ হোসাইন জাহিদ (২৬) দের আটক করে।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা কোন বৈধ কাগজপত্র দেখাতে পারে নি। এছাড়াও তাদের কাছে বিস্ফোরক অধিদপ্তরের কোন অনুমোদন ছিলা না।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় তারা দীর্ঘদিন যাবত নিয়মবহির্ভূত ও ঝুঁকিপূর্ণভাবে কাভার্ডভ্যানে শতাধিক সিলিন্ডারভর্তি করে পথে পথে গ্যাস বিক্রি করছে। তারা মূলত বেশি লাভের আশায় ভ্রাম্যমাণ পদ্ধতিতে গ্যাস বিক্রি করছে।

তারা আরোও জানায় যে, তারা প্রতি দুই দিন অন্তর অন্তর রিফুয়েলিং স্টেশন হতে অবৈধভাবে প্রদানকৃত গ্যাস ব্যবহারের উদ্দেশ্যে সিলিন্ডারে লোড করে নিয়ে গিয়ে অবৈধভাবে অন্যত্র বিক্রি করে ।

উল্লেখ যে, সিলিন্ডার উঠানামা, খোলানো ও সংযোজনের সময় সামান্য অসাবধানতাতেই বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা থাকে, এতে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরণের দুর্ঘটনা, হতাহত পারে সাধারণ মানুষ।

তাছাড়া কাভার্ডভ্যানটিতে নেই কোন অগ্নিনির্বাপক যন্ত্র, মানহীন সিলিন্ডারগুলোর নেই কোন টেস্টিং-রি টেস্টিং এর ব্যবস্থা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

About Ayaz Ahmed

Check Also

সরকারি হাসপাতালে রোগীদের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিত তারা! ৩৮ দালাল আটক

সরকারি হাসপাতালে রোগীদের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিত তারা! ৩৮ দালাল আটক   মোঃআলাউদ্দীন,সিটিজ ট্রিবিউন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *