Breaking News
Home / আইন বিচার / অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতে ২৬ লক্ষ টাকা জরিমানা।

অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতে ২৬ লক্ষ টাকা জরিমানা।

রাজধানীর কদমতলী ও শ্যামপুর এলাকায় অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতে ২৬ লক্ষ টাকা জরিমানা।

 

সিটিজি ট্রিবিউন ঢাকা;

গত ১১ জানুয়ারি ২০২২ সকাল ১০:০০ ঘটিকা হতে রাত ২১:১০ ঘটিকা পর্যন্ত র‍্যাব-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‍্যাব-১০ এর সমন্বয়ে আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী ও শ্যামপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ইভানা ক্যাবলস ইন্ডাস্ট্রিকে- ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকা,

এমআরবি ক্যাবলসকে- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, জিহান ক্যাবলসকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, নাভা ক্যাবলসকে- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ও রহিম মেটালসকে- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা করে ০৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৬,০০,০০০/- (ছাব্বিশ লক্ষ) টাকা জরিমানা প্রদান করে।

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোট জব্দকৃত নকল বৈদ্যুতিক তার, তার তৈরির বিভিন্ন কাচামাল ও সরঞ্জামাদি ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা মূল্যে নিলামে বিক্রি করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল বলে জানা যায়।

 

About Ayaz Ahmed

Check Also

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী

মৃত্যু রোধ ও ক্ষয়ক্ষতি হ্রাসে শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের কোন বিকল্প নেই :স্বাস্থ্যমন্ত্রী   আয়াজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *