Breaking News
Home / আইন বিচার / অনলাইন কেনাকাটায় সক্রিয় প্রতারক চক্র, টার্গেট ফেসবুক

অনলাইন কেনাকাটায় সক্রিয় প্রতারক চক্র, টার্গেট ফেসবুক

অনলাইন কেনাকাটায় সক্রিয় প্রতারক চক্র, টার্গেট ফেসবুক

 

আয়াজ সানি সিটিজি ট্রিবিউন ঢাকা;

 

রাজধানী সহ সারাদেশেই বিভিন্ন প্রতারক দমনে মাঠে কাজ করে যাচ্ছে পিবিআই।

পিবিআই সুত্রে জানা যায়, মোসাঃ জান্নাতুল ফেরদাউস কাজল(২৮)ও এস.এম খার শক্তিশালী (৩৭) দ্বয়কে মিরপুর হতে আটক করার পর বেরিয়ে আসে ঘটনার রহস্য।

পিবিআই এর এক কর্মকর্তা এএসপি সাগর সিটিজি ট্রিবিউন কে জানান,

গত ০৭/০১/২০২২ সামাজিক যোগাযোগ মাধ্যমে “ফেসবুক” “তাবিহা শাড়ি হাউস” পেইজে ডিসেম্বর ১০, ২০২১ তারিখে প্রিমিয়াম কুলের শাহন শাড়ী পোষ্ট রাজনীতি চ্যাটেরিং এক নেভী ব্লু কালী শাড়ী ক্রয়ের জন্য ১৩৫০/(এক হাজার তিনশত পাঁচশত টাকা) টাকা ১নং আসামীর বিকাশে পাঠান।পরের দিন গ্রুপ ডেলিভারীমান বিভিন্ন কায়দায় স্ত্রীকে ফোনে ফোনে বলেন, আপনার হাতে এখন আমি নেই।


০১নং আসামীকে ফোন কোড প্রোডাক্ট কোড আমি শাড়ী ডেলিভারীব ০১নং আসামীকে করি তিনি বলেন বাকী পুরো টাকা পেইড করতে অন্যথায় ডেলিভারী মনকে প্রদেয় ৪৫০/-(চারশ পঞ্চাশ) টাকা ফেরত দিতে হবে না। বাদীর সরল বিশ্বাসে ভোটেই ১০০০ টাকা পরবর্তীতে আপনার ফোনে তিনি বলেন, দুইটা, ২টার টাকা পেইড করতে হবে।

বদলী অপারতারা প্রকাশ করে বলে ফেরত উল্টোগরা যে, আমাদের কোম্পানীর নিয়ম টাকা ০৬ (ছয় মাস পরে দেওয়া)। তখন ক্ষমতার অধিকারী হতে না পেয়ে সরল আসামী গণের কথা বিশ্বাসে ০১নং আসামীকে আরো ১৩৫০/-টাকা ০১ আসামীর উপর বিকাশ কোডে প্রেরণা করেন। এর পর হতে আসা আসামীদের একটি মোবাইল নম্বরে একাধিক ফোনে রিসিভ করার সময় প্লেক করতে হয়।

বাদী উপায় না বিশৃংখলিত মেসেজ বাদী ও ০১নং সাক্ষী মেসেজকে ভোটারকে ০১নং আসামী মেসেজ অপশন ব্লক করেন। আসামীদের এমন কর্মকান্ডে ব্যক্তিগত ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হতে পারে অনলাইন প্রতারণার শিকার হয়েছেন। এর প্রেগে অত্র কোড রুজু হয়।

তৎপরে উপরোক্ত ১নং আসামী মোসাঃ জান্নাতুল ফেরদাউস কাজল (২৮), স্বামী-এস, এম খায়র বড়, মাতা পারভীন বেগম, ২ নং এসএম খায়র প্রভাব (৩৭), থানা কালিয়া, জেলা-নড়াইল, থানা-কাফরুল, ডিএমপি, ঢাকা হেফাজত হতে মোট ০৬ (ছয়) টি মোবাইল ফোন জব্দ করা হয়।

আসামীদের নিকট হতে অপরাধের ব্যবহার মোবাইল সংযোগ বিকাশ করা। যাহা আসামীদের নিকট হতে জব্দ করা হয়। আসামীদের উত্তররূপ কর্মকান্ডে সাধারণ জনগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ প্রতারণার শিকার হয়েছে তাদের সমাজের সহজ সরল মানুষ প্রতারণার শিকার হচ্ছে এবং আরো সাধারন মানুষ প্রতারণার অন্তর্ভূক্ত হতে পারে।

আসা গণ পরস্পর যোগসাজ অপর জ্ঞাতনামা আসামীদের ফেসবুক সহায়তা পেইজের মাধ্যমে ডিজিট প্রতারণা ও জালিয়াতি এবং সক্রিয়া আরো গোপন অপরাধ সরকার করিতেছে।

কাউন্টি পিবি-এসআইএন্ডও(অর্গানাইজ ক্রাইম-দক্ষিণ আই) আইনগত ব্যবস্থা গ্রহণের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 

About Ayaz Ahmed

Check Also

আঞ্চলিক সন্ত্রাসীদের চাঁদার উৎস বন্ধে ভূমিকা রাখায় ওয়াগ্গাছড়া সহ বিভিন্ন বিজিবি জোন রোষানলে!

আঞ্চলিক সন্ত্রাসীদের চাঁদার উৎস বন্ধে ভূমিকা রাখায় ওয়াগ্গাছড়া সহ বিভিন্ন বিজিবি জোন রোষানলে!   আয়াজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *