প্রধানমন্ত্রী: সরকারি কর্মকর্তাদের শহরে থাকার মানসিকতা পরিবর্তন করতে হবে -

প্রধানমন্ত্রী: সরকারি কর্মকর্তাদের শহরে থাকার মানসিকতা পরিবর্তন করতে হবে

সরকারি কর্মকর্তাদের শহরে থাকার মানসিকতার পরিবর্তন আনার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তাদের বদলি করা হলে পরিবারকে শহরে রেখে নিজেরাই কেবল কর্মস্থলে যান। অথচ বর্তমান সরকার নগরীর সমস্ত সুযোগ-সুবিধা গ্রামে দিচ্ছে। কাজেই গ্রামের মানুষের রাজধানীমুখী হওয়ার প্রবণতা কমে আসছে। বাসস।

রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের সোনারগাঁ-বুয়েট লিংক এর হাতিরঝিল অংশের পুন:এলাইনমেন্ট-এর পাওয়ার পয়েন্ট উপস্থাপনার সময় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, অতীতে জেলার স্কুল,কলেজ এবং অন্যান্য প্রতিষ্ঠানের উন্নতি হয়েছে কেননা মন্ত্রী,সংসদ সদস্য এবং সরকারি কর্মকর্তাগণ জেলায় থাকতেন।

সোনারগাঁ-বুয়েট লিংক এর হাতিরঝিল অংশের পুন:এলাইনমেন্ট নিয়ে তিনি বলেন, উন্নয়ন পরিকল্পনা একবার গৃহীত হলে তা পুরোনোগুলোর সঙ্গে সংহত করা এবং একে অপরের পরিপূরক হওয়া উচিত।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের আওতাধীন পিপিপি প্রকল্পের প্রস্তাবিত সোনারগাঁ-বুয়েট লিংক এর হাতিরঝিল অংশের পুন:এলাইনমেন্ট বাস্তবায়িত হলে পুরাতন ঢাকা ও ধানমণ্ডির বাসিন্দারা উপকৃত হবেন। কারণ ওই রাস্তা দিয়ে এসব একালার ২০ শতাংশ গাড়ী চলাচল করবে বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *