এমবাপ্পের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন রোনালদো। -

এমবাপ্পের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন রোনালদো।

কিলিয়ান এমবাপ্পের শৈশবের নায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রায়ই দুজন দুজনের গুণকীর্তন করতে দেখা গেছে। আবারো একই দৃশ্যের পুনর্মঞ্চায়ন হলো। পাঁচবারের বর্ষসেরা ফুটবলার দাবি, আগামীতে ফুটবলবিশ্ব শাসন করবেন ফ্রান্সের তরুণ তারকা।

এমবাপ্পের পছন্দের ফুটবলারের নাম রোনালদো; এ কথা অনেকেরই জানা। ফরাসি তরুণ অনেকবারই বলেছেন, ছোটবেলা থেকেই রোনালদোর মতো হতে চেয়েছেন তিনি। এমবাপ্পে নিজেই এখন অনেকের অনুকরণীয়। রোনালদো ইঙ্গিত দিয়ে রাখলেন, আগামীতে বিশ্বসেরা ফুটবলার হবেন তার ‘ভক্ত’।

বৃহস্পতিবার স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কায় প্রচারিত এক ভিডিওতে রোনালদো বলেন, ‘এমবাপ্পে ফুটবলের বর্তমান ও ভবিষ্যত। ও চমৎকার একজন খেলোয়াড়; দ্রুত গতিসম্পন্ন এবং ও-ই ফুটবলের ভবিষ্যত।’

এমবাপ্পের পারফরম্যান্সও রোনালদোর কথায় সায় দিচ্ছে। মোনাকোতে থাকতেই নিজের আগমনী বার্তা দিয়ে রেখেছিলেন ফরাসি সেনসেশন। এরপর পিএসজিতে এসে ক্রমেই নিজের পারফরম্যান্সকে উপরের দিকে নিচ্ছেন বিশ্বকাপজয়ী এই তরুণ।

২০১৭ সালে পিএসজিতে ধারে খেলতে এসে প্রথম মৌসুমে ৪৪ ম্যাচে ২১ গোল করেন এমবাপ্পে। গত মৌসুমে ৪৩ ম্যাচে গোল ৩৯টি। এই মৌসুমে তো আরো ভয়ঙ্কর হয়ে উঠেছেন। ২৯ ম্যাচে করে ফেলেছেন ২৪ গোল। বিভিন্ন ইস্যুতে নেইমার যখন মাঠের বাইরে থেকেছেন তখন এমবাপ্পেই ছিলেন পিএসজির মাঠের নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *