কাদের: ইসি চাইলে ভোটের তারিখ পরিবর্তন করতে পারে -

কাদের: ইসি চাইলে ভোটের তারিখ পরিবর্তন করতে পারে

নির্বাচন কমিশন (ইসি) চাইলে আসন্ন ঢাকা দুই সিটি কর্পোরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তন করতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার ধানমণ্ডিতে দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর এক সভা শেষে এ কথা বলেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ কমিশন পরিবর্তন করতে চাইলে সরকারের কোনো আপত্তি নেই, আওয়ামী লীগেরও কোনো আপত্তি নেই। কমিশনকেই এর সমাধান খুঁজতে হবে।

সরস্বতী পূজার কারণে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে আন্দোলনে নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। দুই সিটির আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীরাও ভোটের তারিখ পেছানোর পক্ষে কথা বলেছেন।

এদিকে সরস্বতী পূজা উপলক্ষ্যে ঢাকার ভোটের তারিখ পরিবর্তনের নির্দেশনা চেয়ে করা রিট আবেদন করা হলে তা খারিজ করে দেন হাইকোর্ট। এই আদেশের বিরুদ্ধে গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল করা হয়েছে। আগামী রোববার এ বিষয়ে শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী অশোক কুমার ঘোষ।

রিট আবেদনে উল্লেখ করা হয়, আগামী ২৯ ও ৩০ জানুয়ারি সারাদেশে হিন্দু সম্প্রদায়ের সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। এই দুইদিন দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে পূজার আয়োজন হবে। অন্যদিকে নির্বাচনের ভোটকেন্দ্র স্থাপন করা হবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। এতে পূজা আর্চনায় ব্যাঘাত ঘটতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *