মিন্নির ভাগ্য নির্ধারণ আজ -

মিন্নির ভাগ্য নির্ধারণ আজ

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ আসামিদের সাক্ষ্যগ্রহণ করা হচ্ছে আজ মঙ্গলবার। এদিন মিন্নির জামিন বাতিল প্রশ্নেও আদেশ আসতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা।

আজ সকাল ৮টায় মামলার প্রাপ্তবয়স্ক আট আসামি এবং অপ্রাপ্তবয়স্ক ১১ আসামিকে বরগুনা জেলা কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আদালতে রয়েছেন উচ্চ আদালতের আদেশে জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নিও।

এদিকে আসামিদের আদালতে আনাকে কেন্দ্র করে আজ সকাল থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আদালত চত্বরে রয়েছে ডিবি পুলিশসহ গোয়েন্দা সংস্থাগুলোর সদস্যরাও।

এর আগে চলতি বছরের গত ১ জানুয়ারি এ মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা দায়রা জজ আদালত। পরে গত ৮ জানুয়ারি এ মামলায় অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন জেলার শিশু আদালত। এদের মধ্যে প্রাপ্তবয়স্ক এক আসামি পলাতক এবং মিন্নি জামিনে রয়েছেন। আর অপ্রাপ্তবয়স্ক তিন আসামি জামিনে রয়েছেন।

প্রসঙ্গত, গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীদের এলোপাতাড়ি দায়ের কোপে গুরুতর আহত হন রিফাত শরীফ। পরে হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়। এ ঘটনায় রিফাতের বাবা বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫-৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার প্রধান আসামি সানয়ন বন্ড পুলিশের ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। পরে মামলার সাক্ষী থেকে আাসামি হিসেবে মিন্নিকে তালিকাভুক্ত করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *