ভোটের তারিখ পরিবর্তন: সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি ইসি -

ভোটের তারিখ পরিবর্তন: সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি ইসি

সরস্বতী পূজার কারণে আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পেছানো নিয়ে এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি নির্বাচন কমিশন (ইসি)। রোববার বিকেলে বিষয়টি নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কক্ষে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সিইসি কে এম নুরুল হুদা ও চার নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেন, নির্বাচন পেছানোর ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, পূজার কারণে নির্বাচনের তারিখ পরিবর্তনের বিষয়টি আদালতে গেছে। কিন্তু আদালত এ ব্যাপারে কোনো দিক-নির্দেশনা দেয়নি। তাই পূর্বঘোষিত তারিখেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরেক নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, ইতোমধ্যে উচ্চ আদালতে এ নিয়ে একটি রিট হয়েছে। আদালত যদি কোনো সিদ্ধান্ত দেয়, সেক্ষেত্রে তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। আর নয়তো নির্বাচন পেছানোর কোনো সুযোগ নেই।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আবার একইদিন সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা উদযাপন হবে।

এরই প্রেক্ষিতে সম্প্রতি নির্বাচনের তারিখ পেছানোর জন্য আদালতে রিট দায়ের করে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *